• বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন

শিরোনাম:
Probabilità Di Vincita Gratta E Vinci Qual È 13 নোয়াখালীতে আন্দোলনে আহত ছাত্রদের আর্থিক সহায়তা দিলেন তারেক রহমান ‘মৎস্য খামারে সন্ত্রাসী হামলা-ভাঙচুর’ হাসপাতাল থেকে আহতদের চিকিৎসা ফাইল গায়েব নোয়াখালীর সুবর্ণচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক বাপ্পিকে সংবর্ধনা উপজেলা নির্বাচন প্রার্থিতা ফিরে পেলেন ওবায়দুল কাদেরের ভাই নোয়াখালীর চাটখিলে ভুমি নিয়ে বিরোধ, আহত ৪, গ্রেফতার ২ নোয়াখালীর সোনাইমুড়ীতে জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে ৫ জনের উপর হামলা মুজিব বাহিনীর প্রধান মাহমুদুর রহমান বেলায়েতের স্মরণে শোক সভা সোনাইমুড়ীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা কাতারে কোম্পানীগঞ্জ উপজেলার প্রবাসীরা মামুন হোসেনকে ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায়

ইউক্রেনে পড়তে যাওয়া বিভিন্ন দেশের ছাত্রছাত্রীরা বিপাকে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২ সংবাদটির পাঠক ২ জন

এনবি নিউজ ডেস্ক : আজ ১৩তম দিন ধরে চলছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের। রাশিয়ার আগ্রাসনে ইউক্রেনে হাজার হাজার মানুষ ঘরছাড়া। তবে সব থেকে বিপাকে পড়েছেন ইউক্রেনে পড়তে যাওয়া বিভিন্ন দেশের ছাত্রছাত্রীরা।

ইউক্রেনে আটকে পড়া এক ভারতীয় শিক্ষার্থী ভিপিন যাদব জানান, সাধারণত তাদের ঘুম ভাঙত ঘড়ির শব্দে। আর এখন ঘুম ভাঙে বোমা, বিমান হামলা ও গোলার শব্দ শোনে। খবর বিবিসির।

সোমবার এক প্রতিবেদনে বলা হয়েছে, যুদ্ধের কারণে ভিপিন ও তার বিদেশি সহপাঠীরা বাংকারে লুকিয়ে আছেন ইউক্রেনের উত্তরাঞ্চলীয় শহর সুমিতে।

ভিপিন বলেন, চার থেকে পাঁচ দিন তিনি কোনো খাবার পাননি। তিনি শুধু প্রোটিন পাউডার খেয়ে বাঁচেন। পরিস্থিতি স্বাভাবিক থাকাকালে স্বাস্থ্য ঠিক রাখতে তিনি নিয়ম মেনে ব্যায়াম করতেন। তখন এই প্রোটিন পাউডারও তার ব্যায়ামসংশ্লিষ্ট খাদ্যতালিকায় ছিল। যে খাদ্যাভ্যাস তাকে যুদ্ধদিনে বাঁচতে সহায়তা করছে।

ভিপিন বলেন, তার নিজের ও সহপাঠীদের পানি শেষ হয়ে গেছে। এখন পানি জোগাড়ের একটাই উপায় আছে বাংকারের বাইরে গিয়ে তুষার গলিয়ে নিয়ে আসা।

সুমিতে আটকে থাকা আরেক ভারতীয় মেডিকেল শিক্ষার্থী কৃষ্ণনুন্নি বিবিসিকে বলেন, তারা ইউক্রেন ত্যাগ করার জন্য মরিয়া হয়ে আছেন। আটকেপড়া শিক্ষার্থীদের একটি দল উদ্ধারকারী একটি বাসে করে রওনা দিয়েছিলেন। কিন্তু যাত্রার শুরুতে প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শোনা যায়। তখন তাদের আবার আশ্রয়স্থলে ফিরে যেতে বলা হয়।
এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৪৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৪৩ পূর্বাহ্ণ
    আছরবিকাল ২:৫৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:২৬ অপরাহ্ণ
    এশা রাত ৬:৪১ অপরাহ্ণ