• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

শিরোনাম:
নোয়াখালীর সুবর্ণচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক বাপ্পিকে সংবর্ধনা উপজেলা নির্বাচন প্রার্থিতা ফিরে পেলেন ওবায়দুল কাদেরের ভাই নোয়াখালীর চাটখিলে ভুমি নিয়ে বিরোধ, আহত ৪, গ্রেফতার ২ নোয়াখালীর সোনাইমুড়ীতে জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে ৫ জনের উপর হামলা মুজিব বাহিনীর প্রধান মাহমুদুর রহমান বেলায়েতের স্মরণে শোক সভা সোনাইমুড়ীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা কাতারে কোম্পানীগঞ্জ উপজেলার প্রবাসীরা মামুন হোসেনকে ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায় সুবর্ণচরে ভূমিহীনদের উপর হামলা ও বন্দোবস্ত দেয়ার দাবিতে ৭শ পরিবারের মানববন্ধন সুবর্ণচরে সিঁধ কেটে মা-মেয়েকে গণধর্ষণের অভিযোগ হাতিয়ায় নানা আয়োজনে“ শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ টুর্নামেন্ট ” উদ্বোধন

বিদায়ী ভাষণে ট্রাম্প:যতটা ভেবেছি, তার বেশি অর্জন করেছি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ২০ জানুয়ারি, ২০২১ সংবাদটির পাঠক ৩ জন

এনবি নিউজ আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার বিদায়ী ভাষণে বলেছেন, আমেরিকান জনগণের প্রার্থনা ও সমর্থনে আমরা যতটা সম্ভব ভেবেছি, তার চেয়ে বেশি অর্জন করেছি। কেউ ভাবেনি আমরা এতটা সফল হব।

বুধবার (২০ জানুয়ারি) হোয়াইট হাউজের ইউটিউব চ্যানেলে তার বিদায়ী ভাষণের ভিডিও প্রকাশিত হয়। আজই দেশটির নতুন সরকারের দায়িত্ব নিচ্ছেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন।

বিদায়ী ভাষণে, তার পরিবার, হোয়াউট হাউজের কর্মকর্তাবৃন্দ, প্রশাসন এবং দেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানান ট্রাম্প। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসাবে যা অর্জন করেছি তার জন্য সত্যই গর্বিত। এ সপ্তাহে নতুন প্রশাসন দায়িত্ব নিতে যাচ্ছে। নতুন প্রশাসন আমেরিকাকে নিরাপদ ও সমৃদ্ধ রাখবে এই প্রার্থনা করছি। শুভকামনা রইল।

তিনি আরও বলেন, ‘‘মনে রাখতে হবে, আমেরিকানদের মধ্যে মতবিরোধ থাকবে, তবে আমেরিকানরা বিশ্বস্ত এবং শান্তিকামী নাগরিক; যারা তাদের দেশকে সমৃদ্ধ দেখতে চায়।’’

ক্যাপিটাল হিলে আক্রমণের বিষয়ে ট্রাম্প বলেন, পুরো আমেরিকা ক্যাপিটাল আক্রমণের ঘটনায় আতঙ্কিত হয়েছিল। এ রকম রাজনৈতিক সহিংসতা আমেরিকার মূল্যবোধের ওপর আক্রমণ। এটি কখনই সহ্য করা যায় না।

আমেরিকার ইতিহাসে দুইবার অভিশংসিত এই প্রেসিডেন্ট বলেন, ‘আমি কঠিন লড়াই, সবচেয়ে শক্ত লড়াই গ্রহণ করেছি – কারণ আপনারাই আমাকে নির্বাচন করতে নির্বাচিত করেছেন। আমাদের এজেন্ডা ডান বা বাম সম্পর্কে ছিল না, এটি রিপাবলিকান বা ডেমোক্র্যাটকে নিয়ে নয়, একটি জাতির ভালোর জন্য ছিল এবং এর অর্থ পুরো জাতি।’

ট্রাম্প বলেন, এ দশকের প্রথম প্রেসিডেন্ট হিসাবে আমি গর্বিত। কারণ আমি নতুন কোনো যুদ্ধ শুরু করিনি।

‘যতক্ষণ আমেরিকানরা গভীরভাবে দেশের প্রতি ভালবাসা ধরে রাখে, ততক্ষণ এই জাতি অর্জন করতে পারে না, এমন কিছুই নেই। আমাদের দেশ সমৃদ্ধ হবে। দেশের মানুষ সমৃদ্ধ হবে। আমাদের ঐতিহ্য লালিত হবে। আমাদের বিশ্বাস দৃঢ় হবে। এবং আমাদের ভবিষ্যত আগের চেয়ে আরও উজ্জ্বল হবে।’ যোগ করেন ট্রাম্প।

এটি/২০ জানুয়ারি, ২০২১


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৩ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৯ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৬ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৪ অপরাহ্ণ