• বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম:
নোয়াখালীতে আন্দোলনে আহত ছাত্রদের আর্থিক সহায়তা দিলেন তারেক রহমান ‘মৎস্য খামারে সন্ত্রাসী হামলা-ভাঙচুর’ হাসপাতাল থেকে আহতদের চিকিৎসা ফাইল গায়েব নোয়াখালীর সুবর্ণচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক বাপ্পিকে সংবর্ধনা উপজেলা নির্বাচন প্রার্থিতা ফিরে পেলেন ওবায়দুল কাদেরের ভাই নোয়াখালীর চাটখিলে ভুমি নিয়ে বিরোধ, আহত ৪, গ্রেফতার ২ নোয়াখালীর সোনাইমুড়ীতে জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে ৫ জনের উপর হামলা মুজিব বাহিনীর প্রধান মাহমুদুর রহমান বেলায়েতের স্মরণে শোক সভা সোনাইমুড়ীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা কাতারে কোম্পানীগঞ্জ উপজেলার প্রবাসীরা মামুন হোসেনকে ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায় সুবর্ণচরে ভূমিহীনদের উপর হামলা ও বন্দোবস্ত দেয়ার দাবিতে ৭শ পরিবারের মানববন্ধন

আজ ৫৫ পৌরসভায় ভোটগ্রহণ চলছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২১ সংবাদটির পাঠক ৬ জন

এনবি নিউজ : আজ সকাল ৮টা থেকে চতুর্থ ধাপে দেশের ৩৪ জেলার ৫৫ পৌরসভায় ভোটগ্রহণ চলছে। বিকাল ৪টা পর্যন্ত ৭৯৩ টি কেন্দ্রে একটানা ভোটগ্রহণ চলবে।

জানা যায়, ৩৪ জেলার ৫৫ পৌরসভার মধ্যে কাগজের ব্যালটের মাধ্যমে ২৬টিতে এবং ইলেকট্রনিক ভোটিং মেশিন ( ইভিএম ) ব্যবহার করে ২৯টিতে ভোটগ্রহণ চলছে।

সুষ্ঠু নির্বাচনের স্বার্থে শনিবার কেন্দ্রেগুলোতে ইভিএম মেশিন পাঠানো হয়েছে। আজ  সকালে বাকি ২৬ পৌরসভায় কাগজের ব্যালট পেপার পৌছানো হয়।

নিরাপত্তার জন্য ভোটকেন্দ্রের পাহারায় মোতায়েন করা হয়েছে ১০ হাজার ৩০৯ জন পুলিশ ও আনসার সদস্য। কেন্দ্রের বাইরের এলাকায় রয়েছে পুলিশ, র্যা ব, বিজিবি ও কোস্টগার্ডের মোবাইল ও স্ট্রাইকিং টিম।

ইলেকশন কমিশনের দেওয়া তথ্যানুযায়ী, ৫৫ পৌরসভায় মেয়র পদে ২১৭ জন, সাধারণ কাউন্সিলর পদে দুই হাজার ৭০ এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৬১৮ প্রার্থী আছেন। এসব পৌরসভায় ৭৯৩ ভোটকেন্দ্র এবং ৪ হাজার ৮৮৯টি ভোটকক্ষ রয়েছে। ভোটার আছেন ১৬ লাখ ৬৭ হাজার ২২৪ জন। এর মধ্যে পুরুষ ৮ লাখ ৩২ হাজার ৪২৮ এবং নারী আট লাখ ৩৪ হাজার ৭৮৬ জন।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৪৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৪৩ পূর্বাহ্ণ
    আছরবিকাল ২:৫৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:২৬ অপরাহ্ণ
    এশা রাত ৬:৪১ অপরাহ্ণ