• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন

শিরোনাম:
নোয়াখালীর সুবর্ণচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক বাপ্পিকে সংবর্ধনা উপজেলা নির্বাচন প্রার্থিতা ফিরে পেলেন ওবায়দুল কাদেরের ভাই নোয়াখালীর চাটখিলে ভুমি নিয়ে বিরোধ, আহত ৪, গ্রেফতার ২ নোয়াখালীর সোনাইমুড়ীতে জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে ৫ জনের উপর হামলা মুজিব বাহিনীর প্রধান মাহমুদুর রহমান বেলায়েতের স্মরণে শোক সভা সোনাইমুড়ীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা কাতারে কোম্পানীগঞ্জ উপজেলার প্রবাসীরা মামুন হোসেনকে ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায় সুবর্ণচরে ভূমিহীনদের উপর হামলা ও বন্দোবস্ত দেয়ার দাবিতে ৭শ পরিবারের মানববন্ধন সুবর্ণচরে সিঁধ কেটে মা-মেয়েকে গণধর্ষণের অভিযোগ হাতিয়ায় নানা আয়োজনে“ শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ টুর্নামেন্ট ” উদ্বোধন

সাগরের নিরাপত্তা নিশ্চিতে ইরান রাশিয়া ও ভারতের নৌমহড়া সম্পন্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২১ সংবাদটির পাঠক ২ জন

এনবি ডেস্ক : ভারত মহাসাগরের উত্তরে ইরান, রাশিয়া ভারতের যৌথ নৌমহড়া শেষ হয়েছে।মেরিটাইম সিকিউরিটি বেল্ট হাইব্রিডশীর্ষক এই মহড়ায় সাগরের নিরাপত্তা নিশ্চিতকরণ বিষয়ক নানা ধরণের অনুশীলন সম্পন্ন করা হয়েছে।

মহড়ায় ইরানেরজামারাননাকদিডেস্ট্রয়ার ছাড়াও বেশ কয়েকটি যুদ্ধজাহাজ অংশ নিয়েছে। এতে রাশিয়া ভারতের কয়েকটি নৌ ইউনিটও সক্রিয়ভাবে অংশ নেয়। দুই দিনব্যাপী মহড়ার শেষ দিনে বুধবার জলদস্যুদের বিরুদ্ধে অভিযানের মহড়া সম্পন্ন করা হয়।

মহড়ার মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল গোলাম রেজা তাহানি কল্পিত জলদস্যুদের বিরুদ্ধে অভিযান সম্পর্কে বলেছেন, জলদস্যুদের কবলে পড়া বাণিজ্যিক জাহাজ দুটি চবাহার বন্দরের মেরিটাইম রেসকিউ কোঅর্ডিনেশন সেন্টারে সিগন্যাল পাঠায়।

এরপর ইরানের নৌবাহিনীর একটি সিকোরস্কি এসডি৩ডি সী কিং হেলিকপ্টার উড়ে যায় এবং পরিস্থিতি সরেজমিন দেখে আসে।

এরপর ইরানের নিজস্ব প্রযুক্তিতে তৈরি জামারান ডেস্ট্রয়ারকে ওই এলাকায় মোতায়েন করা হয় এবং মহড়ায় অংশ নেয়া যুদ্ধজাহাজকে ইরানি রুশ ইউনিটদুই ভাগে বিভক্ত করে অভিযান শুরু হয়।

টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    রবিবার, ১৬ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৯ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৭ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৫ অপরাহ্ণ