• বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:২৪ অপরাহ্ন

শিরোনাম:
নোয়াখালীতে আন্দোলনে আহত ছাত্রদের আর্থিক সহায়তা দিলেন তারেক রহমান ‘মৎস্য খামারে সন্ত্রাসী হামলা-ভাঙচুর’ হাসপাতাল থেকে আহতদের চিকিৎসা ফাইল গায়েব নোয়াখালীর সুবর্ণচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক বাপ্পিকে সংবর্ধনা উপজেলা নির্বাচন প্রার্থিতা ফিরে পেলেন ওবায়দুল কাদেরের ভাই নোয়াখালীর চাটখিলে ভুমি নিয়ে বিরোধ, আহত ৪, গ্রেফতার ২ নোয়াখালীর সোনাইমুড়ীতে জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে ৫ জনের উপর হামলা মুজিব বাহিনীর প্রধান মাহমুদুর রহমান বেলায়েতের স্মরণে শোক সভা সোনাইমুড়ীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা কাতারে কোম্পানীগঞ্জ উপজেলার প্রবাসীরা মামুন হোসেনকে ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায় সুবর্ণচরে ভূমিহীনদের উপর হামলা ও বন্দোবস্ত দেয়ার দাবিতে ৭শ পরিবারের মানববন্ধন

ভারতের গুজরাটে সেতু ভেঙ্গে ১৩০ জন নিহত, নিখোঁজ অনেক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২ সংবাদটির পাঠক ১ জন

 

এনবি নিউজ ডেস্ক :  ভারতের গুজরাট রাজ্যের মরবি এলাকায় ব্রিটিশ আমলের একটি সেতু ভেঙ্গে পড়ে কমপক্ষে ১৩০ জন নিহত হয়েছেন। গতকাল সন্ধ্যায় ঘটা এই দুর্ঘটনায় এ পর্যন্ত ১৭৭ জনকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজ আরও অনেকের খোঁজে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।
দুর্ঘটনার পরপরই উদ্ধার অভিযান শুরু করে ভারতের ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স। পরে কাজ শুরু করে ভারতের সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যরা। কর্মকর্তারা জানিয়েছেন নৌকার সাহায্যে নদীতে ভেঙ্গে পড়া সেতুর আশেপাশে উদ্ধার অভিযান চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুর্ঘটনায় ১৫০ বছরের পুরোনো সেতুটির সাপোর্ট ক্যাবল ছিঁড়ে যায় এবং সেতুটি লোকজনসহ ভেঙ্গে নীচের নদীতে পড়ে যায়। স্থানীয় কিছু ভিডিওতে দেখা যায় ভেঙ্গে যাওয়ার পর লোকজন সাঁতরে তীরে ওঠার চেষ্টা করছে আর কেউ কেউ সেতুটির ভাঙ্গা অংশ ধরে পানিতে ভেসে থাকার চেষ্টা করছে।

মাচ্ছু নদীর ওপর এই সেতুটি সংস্কার কাজের জন্য সাত মাস বন্ধ ছিল। গত ২৬ অক্টোবর গুজরাটের নববর্ষে সেতুটি সাধারণের চলাচলের জন্য খুলে দেওয়া হয়। তবে স্থানীয় মিউনিসিপাল কর্তৃপক্ষের প্রধান এনডি টিভিকে জানিয়েছেন যে শতবর্ষী এই সেতুটি উদ্বোধনের আগে সংস্কার কাজে নিয়োজিত প্রতিষ্ঠানটি কর্তৃপক্ষের কাছ থেকে ফিটনেস সার্টিফিকেট নেয়নি।

এদিকে, দুর্ঘটনার পরপর সরকারের পক্ষ থেকে দায় স্বীকার করে গুজরাটের শ্রম ও কর্মসংস্থানমন্ত্রী ব্রিজেশ মেরজা এনডি টিভিকে বলেন, ‘গত সপ্তাহে সেতুর সংস্কার কাজ শেষ হয়। আমরা মর্মাহত।’

এ বিষয়ে পাঁচ সদস্যের উচ্চ পর্যায়ের কমিটি ঘটনার তদন্ত করবে বলে জানিয়েছেন গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী হার্ষ সাঙ্গভি। দুর্ঘটনায় নিহদের প্রতি পরিবারকে চার লাখ রুপি এবং আহতদের ৫০ হাজার রুপি করে দেওয়ার ঘোষণা দিয়েছে গুজরাট সরকার। এছাড়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিহতদের পরিবার প্রতি অতিরিক্ত দুই লাখ রুপি করে ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৪৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৪৩ পূর্বাহ্ণ
    আছরবিকাল ২:৫৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:২৬ অপরাহ্ণ
    এশা রাত ৬:৪১ অপরাহ্ণ