• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন

শিরোনাম:
নোয়াখালীর সুবর্ণচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক বাপ্পিকে সংবর্ধনা উপজেলা নির্বাচন প্রার্থিতা ফিরে পেলেন ওবায়দুল কাদেরের ভাই নোয়াখালীর চাটখিলে ভুমি নিয়ে বিরোধ, আহত ৪, গ্রেফতার ২ নোয়াখালীর সোনাইমুড়ীতে জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে ৫ জনের উপর হামলা মুজিব বাহিনীর প্রধান মাহমুদুর রহমান বেলায়েতের স্মরণে শোক সভা সোনাইমুড়ীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা কাতারে কোম্পানীগঞ্জ উপজেলার প্রবাসীরা মামুন হোসেনকে ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায় সুবর্ণচরে ভূমিহীনদের উপর হামলা ও বন্দোবস্ত দেয়ার দাবিতে ৭শ পরিবারের মানববন্ধন সুবর্ণচরে সিঁধ কেটে মা-মেয়েকে গণধর্ষণের অভিযোগ হাতিয়ায় নানা আয়োজনে“ শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ টুর্নামেন্ট ” উদ্বোধন

টেন্ডুলকারকে টপকে নতুন রেকর্ড গড়লেন রোহিত শর্মা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৩ সংবাদটির পাঠক ১ জন

এনবি নিউজ : ওয়ানডে, টি-টোয়েন্টি ও টেস্ট— ক্রিকেটের এই তিন সংস্করণ মিলিয়ে জেতা ম্যাচে ৩১ টি সেঞ্চুরি করে এখন ভারতীয় ওপেনারদের মধ্যে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড রোহিত শর্মার। এর আগে এই রেকর্ডে সবার ওপরে ছিলেন শচীন টেন্ডুলকার। ৩০টি জেতা ম্যাচে সেঞ্চুরির রেকর্ড আছে শচীনের। খবর জিনিউজ ও ইন্ডিয়াডটকমের।

আন্তর্জাতিক ক্রিকেটে ওপেনারদের মধ্যে জেতা ম্যাচে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ডেও এখন ম্যাথু হেইডেনের সঙ্গে যৌথভাবে ২ নম্বরে রোহিত। ৩২টি সেঞ্চুরি নিয়ে এই রেকর্ডটি অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারের।

নাগপুর টেস্টে অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে ১৩২ রানের জয় পেয়েছে ভারত।এই টেস্টের একমাত্র সেঞ্চুরিয়ান ভারত অধিনায়ক রোহিত শর্মা। ভারত অধিনায়ক হিসেবে এটি তার প্রথম টেস্ট সেঞ্চুরি।আর তাতেই তিনি হয়ে গেছেন অধিনায়ক হিসেবে তিন সংস্করণেই সেঞ্চুরি করা একমাত্র ভারতীয়।

এই সিরিজের বাকি তিন টেস্টের দুটি হবে দিল্লি, আহমেদাবাদে। অন্য একটি ধর্মশালায় হওয়ার কথা ছিল, তবে ভেন্যু প্রস্তুত না থাকায় সেখান থেকে সরিয়ে নেওয়া হয়েছে। নতুন ভেন্যু এখনো ঠিক হয়নি। কোনো অঘটন না ঘটলে রোহিত শর্মাই বাকি তিনটি টেস্টেও ভারতের ব্যাটিং ইনিংস উদ্বোধন করবেন। যদি সেঞ্চুরি করতে পারেন এবং দলও জেতে, তা হলে ডেভিড ওয়ার্নারকে এই সিরিজেই ছুঁয়ে ফেলা খুবই সম্ভব রোহিতের পক্ষে।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    রবিবার, ১৬ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৯ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৭ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৫ অপরাহ্ণ