• বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন

শিরোনাম:
নোয়াখালীর সুবর্ণচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক বাপ্পিকে সংবর্ধনা উপজেলা নির্বাচন প্রার্থিতা ফিরে পেলেন ওবায়দুল কাদেরের ভাই নোয়াখালীর চাটখিলে ভুমি নিয়ে বিরোধ, আহত ৪, গ্রেফতার ২ নোয়াখালীর সোনাইমুড়ীতে জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে ৫ জনের উপর হামলা মুজিব বাহিনীর প্রধান মাহমুদুর রহমান বেলায়েতের স্মরণে শোক সভা সোনাইমুড়ীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা কাতারে কোম্পানীগঞ্জ উপজেলার প্রবাসীরা মামুন হোসেনকে ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায় সুবর্ণচরে ভূমিহীনদের উপর হামলা ও বন্দোবস্ত দেয়ার দাবিতে ৭শ পরিবারের মানববন্ধন সুবর্ণচরে সিঁধ কেটে মা-মেয়েকে গণধর্ষণের অভিযোগ হাতিয়ায় নানা আয়োজনে“ শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ টুর্নামেন্ট ” উদ্বোধন

কেন্দ্রীয় শহীদ মিনারে প্রভাত ফেরিতে মানুষের ঢল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩ সংবাদটির পাঠক ১ জন

এনবি নিউজ : আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি। মঞ্চ থেকে ভেসে আসছে আব্দুল গাফফার চৌধুরীর একুশের সেই গান, মানুষের মুখেও সেই গান, বুকে কালো ব্যাচ, মুখে বর্ণমালা আঁকা আর কালো পাঞ্জাবি গায়ে প্রভাতফেরিতে নামে লক্ষ জনতার ঢল।

আজ মঙ্গলবার একুশের ভোর ছয়টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বটতলায় এ কার্যক্রম শুরু হয়। তারপর আজিমপুর কবরস্থানে শহীদদের প্রতি জানিয়ে পলাশী হয়ে জগন্নাথ হলের সামনের রাস্তা দিয়ে শহীদ মিনারে সারিবদ্ধভাবে শ্রদ্ধা জানান তারা৷ এদিন বড়দের পাশাপাশি প্রভাতফেরিতে অংশ নেয় শিশুরাও।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে প্রথম প্রহরে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয় শহীদ মিনার।

সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশ থেকে প্রভাত ফেরির র‌্যালি শুরু হয়। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলে প্রভাতফেরিতে অংশ নেন।

আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের কবরে শ্রদ্ধা শেষে উপাচার্য বলেন, যোগাযোগের অভূতপূর্ব উন্নয়ন ও তথ্যপ্রযুক্তির কল্যাণে মানুষ খুব সহজে ও সংক্ষিপ্তভাবে সবকিছু করতে চায়। যুগের পরিবর্তনের সঙ্গে সঙ্গে প্রভাতফেরির ঐতিহ্যগত কিছু পরিবর্তন হয়েছে। যেসব বিষয়ে মানুষ অনেক সময় ও শ্রম দেয়, সেসব বিষয় দীর্ঘস্থায়ী হয়। এতে একধরনের মূল্যবোধ জড়িয়ে আছে বলে মন্তব্য করেন তিনি।

প্রভাতফেরিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএএসএম মাকসুদ কামাল, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক নিজামুল হক ভুঁইয়া, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, সিনেট ও সিন্ডিকেট সদস্য, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৭ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:০৫ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:২৬ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৭ অপরাহ্ণ
    এশা রাত ৮:১২ অপরাহ্ণ