• শুক্রবার, ২১ জুন ২০২৪, ১১:২১ অপরাহ্ন

শিরোনাম:
নোয়াখালীর সুবর্ণচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক বাপ্পিকে সংবর্ধনা উপজেলা নির্বাচন প্রার্থিতা ফিরে পেলেন ওবায়দুল কাদেরের ভাই নোয়াখালীর চাটখিলে ভুমি নিয়ে বিরোধ, আহত ৪, গ্রেফতার ২ নোয়াখালীর সোনাইমুড়ীতে জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে ৫ জনের উপর হামলা মুজিব বাহিনীর প্রধান মাহমুদুর রহমান বেলায়েতের স্মরণে শোক সভা সোনাইমুড়ীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা কাতারে কোম্পানীগঞ্জ উপজেলার প্রবাসীরা মামুন হোসেনকে ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায় সুবর্ণচরে ভূমিহীনদের উপর হামলা ও বন্দোবস্ত দেয়ার দাবিতে ৭শ পরিবারের মানববন্ধন সুবর্ণচরে সিঁধ কেটে মা-মেয়েকে গণধর্ষণের অভিযোগ হাতিয়ায় নানা আয়োজনে“ শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ টুর্নামেন্ট ” উদ্বোধন

নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারী সকালে ঢাকা পৌছেছেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ২২ মার্চ, ২০২১ সংবাদটির পাঠক ১ জন

এনবি নিউজ   : দুদিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভাণ্ডারি। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আজ সোমবার সকালে পৌঁছানোর পর তাঁকে অভ্যর্থনা জানিয়েছেন রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ।

নেপালের প্রেসিডেন্ট বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে অংশগ্রহণকারী বিশ্ব-নেতাদের মধ্যে তৃতীয়। বাংলাদেশে নেপালের প্রেসিডেন্টের প্রথম সফর এটি।

বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদের আমন্ত্রণে ১৭ মার্চ থেকে জাতীয় প্যারেড গ্রাউন্ডে শুরু হওয়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত ১০ দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানে যোগ দিতে বিদ্যা দেবী বাংলাদেশে এসেছেন।

রাষ্ট্রপতি বিমানবন্দরে নেপালের প্রেসিডেন্টকে অভ্যর্থনা জানানোর পর ২১ বার তোপধ্বনি ও গার্ড অব অর্নার দেওয়া হয়।

নেপালের প্রেসিডেন্ট তাঁর সফরসূচি অনুযায়ী হযরত শাহজালাল বিমানবন্দর থেকে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধের বীরদের প্রতি শ্রদ্ধা জানাবেন। বিদ্যা দেবী সেখানে দর্শনার্থীদের বইয়ে স্বাক্ষর করবেন এবং একটি চারাগাছ রোপন করবেন। এরপর তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন।

বিকেলে নেপালের প্রেসিডেন্ট সম্মানিত অতিথি হিসেবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগ দেবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখানে তাঁকে অভ্যর্থনা জানাবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সূত্র জানিয়েছে, নির্ধারিত সফরসূচি অনুযায়ী প্রেসিডেন্ট ভাণ্ডারি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এক বিবৃতি দেবেন।

নেপালের প্রেসিডেন্টের সফরসঙ্গীদের মধ্যে পররাষ্ট্রবিষয়ক মন্ত্রী প্রদীপ কুমার গিয়াওয়ালি এবং পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রেসিডেন্টের অফিস ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও সিনিয়র কর্মকর্তারা রয়েছেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ২১ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৫ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:০০ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:১৮ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৮ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৬ অপরাহ্ণ