• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন

শিরোনাম:
নোয়াখালীর সুবর্ণচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক বাপ্পিকে সংবর্ধনা উপজেলা নির্বাচন প্রার্থিতা ফিরে পেলেন ওবায়দুল কাদেরের ভাই নোয়াখালীর চাটখিলে ভুমি নিয়ে বিরোধ, আহত ৪, গ্রেফতার ২ নোয়াখালীর সোনাইমুড়ীতে জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে ৫ জনের উপর হামলা মুজিব বাহিনীর প্রধান মাহমুদুর রহমান বেলায়েতের স্মরণে শোক সভা সোনাইমুড়ীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা কাতারে কোম্পানীগঞ্জ উপজেলার প্রবাসীরা মামুন হোসেনকে ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায় সুবর্ণচরে ভূমিহীনদের উপর হামলা ও বন্দোবস্ত দেয়ার দাবিতে ৭শ পরিবারের মানববন্ধন সুবর্ণচরে সিঁধ কেটে মা-মেয়েকে গণধর্ষণের অভিযোগ হাতিয়ায় নানা আয়োজনে“ শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ টুর্নামেন্ট ” উদ্বোধন

পরীক্ষা ছাড়া এইচএসসির ফল প্রকাশে সংসদে বিল উথ্থাপন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১ সংবাদটির পাঠক ১ জন

 

এনবি নিউজ :    পরীক্ষা ছাড়া এইচএসসির ফল প্রকাশে সংসদে বিল তুলেছেন শিক্ষামন্ত্রী দিপু মনি। সকালে সংসদ অধিবেশনে তিনি এ সংক্রান্ত তিনটি বিল উত্থাপন করেন। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে খুলনায় মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য একটি বিল তোলেন স্বাস্থ্যমন্ত্রী এছাড়া রাষ্ট্রপতির ভাষণের ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনা করেন সংসদ সদস্যরা।

করোনার মধ্যে পরীক্ষা নেয়া সম্ভব না হওয়ায় বিকল্প মূল্যায়নের মাধ্যমে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের জন্য আইন সংশোধনের প্রস্তাব উঠেছে সংসদে। শিক্ষামন্ত্রী দীপু মনি সাধারণ, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ড সংক্রান্ত তিনটি সংশোধনী বিল  সংসদে তোলেন।

পরে ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন বিলটি এক দিনের মধ্যে এবং বাকি দুটি দুই দিনের মধ্যে পরীক্ষা করে সংসদে প্রতিবেদন দেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়।

শিক্ষামন্ত্রী দীপু মনি  সংসদে বলেন, এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল আমাদের প্রস্তুত রয়েছে। বিদ্যমান আইনে যেহেতু রয়েছে পরীক্ষা পূর্বক ফলাফল প্রকাশ করতে হবে, কিন্তু বৈশ্বিক মহামারী কোভিডের কারণে আমরা এবার পরীক্ষা নিতে পারিনি। বিশেষ পদ্ধতিতে ফলাফল দিতে চাচ্ছি। এজন্য আইনটি সংশোধন প্রয়োজন। মহান সংসদ থেকে আইনটি পাস করে দিলেই দ্রুততার সঙ্গে আমরা ফলাফল প্রকাশ করতে পারব।

এই বিল সংসদের অনুমোদন পেলে ২৮শে জানুয়ারির মধ্যে গত বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের চেষ্টা করা হবে বলে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এর আগে জানিয়েছিলেন। মন্ত্রিসভার বৈঠকের পর মন্ত্রিপরিষদ সচিবের এই বক্তব্য প্রসঙ্গে সংসদে আপত্তি তোলেন জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমাম।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে খুলনায় মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য একটি বিল তোলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর খুলনা অঞ্চলের সব মেডিকেল কলেজ, নার্সিংসহ চিকিৎসা সংক্রান্ত ইনস্টিটিউট খুলনা শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে চলে যাবে। অধিবেশনের শুরুতেই জাতীয় সংসদে রাষ্ট্রপতির দেওয়া ভাষণকে ধন্যবাদ জানাতে প্রস্তাব তোলেন চিফ হুইপ নুরে আলম চৌধুরী। পরে এই প্রস্তাবের ওপর দীর্ঘ আলোচনা করেন সংসদ সদস্যরা।

সাহো/১৯ জানুয়ারি, ২০২১

 


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৩ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৯ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৬ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৪ অপরাহ্ণ