• শুক্রবার, ২১ জুন ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন

শিরোনাম:
নোয়াখালীর সুবর্ণচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক বাপ্পিকে সংবর্ধনা উপজেলা নির্বাচন প্রার্থিতা ফিরে পেলেন ওবায়দুল কাদেরের ভাই নোয়াখালীর চাটখিলে ভুমি নিয়ে বিরোধ, আহত ৪, গ্রেফতার ২ নোয়াখালীর সোনাইমুড়ীতে জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে ৫ জনের উপর হামলা মুজিব বাহিনীর প্রধান মাহমুদুর রহমান বেলায়েতের স্মরণে শোক সভা সোনাইমুড়ীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা কাতারে কোম্পানীগঞ্জ উপজেলার প্রবাসীরা মামুন হোসেনকে ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায় সুবর্ণচরে ভূমিহীনদের উপর হামলা ও বন্দোবস্ত দেয়ার দাবিতে ৭শ পরিবারের মানববন্ধন সুবর্ণচরে সিঁধ কেটে মা-মেয়েকে গণধর্ষণের অভিযোগ হাতিয়ায় নানা আয়োজনে“ শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ টুর্নামেন্ট ” উদ্বোধন

আবাসিক এলাকায় বাণিজ্যিক বিদ্যুৎ সংযোগ আর থাকবে না

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ১৩ মার্চ, ২০২১ সংবাদটির পাঠক ৪ জন

এনবি নিউজ : আজ শনিবার ফোরাম ফর এনার্জি রিপোর্টার্স বাংলাদেশ (এফইআরবি) আয়োজিতরাজধানীতে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে ভূগর্ভস্থ বিতরণ লাইনশীর্ষক ভার্চুয়াল সেমিনারে বিদ্যুৎ জ্বালানি খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আবাসিক এলাকায় বাণিজ্যিক বিদ্যুৎ সংযোগ আর থাকবে না।

রাজউকের অনুমোদন ছাড়া কোনো বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে না। যেখানে বাণিজ্যিক সেখানে বাণিজ্যিক সংযোগ দেওয়া হবে, এর বাইরে দেওয়া হবে না। আগে যেগুলো অবৈধভাবে সংযোগ নিয়েছে সেগুলো বিচ্ছিন্ন করা হবে। এই কাজ শুরুও হয়েছে, তবে অনেকে মামলা দিয়ে আটকে দিয়েছে।

সময় ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) সমালোচনা করে প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ডেসকো বলছে নির্মাণ কাজে তাদের লাইন কাটা যাচ্ছে। ডিজাইন দিচ্ছেন, যদি দেখে সেখানে লাইন নেই। অন্য জায়গায় লাইন। যথাযথ নকশা থাকা উচিত। রাজউকের অনুমোদন ছাড়া কোনো বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে না। 

গ্রাহকসেবাকে কত উন্নত করা যায়, কত সাশ্রয়ী খরচে দেওয়া যায়সে বিষয়ে কাজ চলছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, বিগত সরকার অপরিকল্পিত কাজ করেছে। ভুক্তভোগী আমরা। অপরিকল্পিত ওয়েতে (পন্থায়) উন্নয়ন হলে বিদ্যুৎ দেওয়া খুবই কঠিন। বারিধারা এলাকায় জোর করে হোটেল করেছে। ঢাকা শহরে এমন কোনো জায়গা নেই যেখানে দোকান নেই। রেসিডেন্সিয়াল এলাকায় হোটেল করে লাইন চাচ্ছেন। পৃথিবীর শ্রেষ্ঠ প্লান করা হলেও কাজ হবে না। সবার আগে আমাদেরকে আইন মানতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, সাত দিনের মধ্যে বিদ্যুতের সংযোগ দিতে হবে। আমরা বলছি দিন, ২১ দিন। কিন্তু এইটা ঠিকমতো হচ্ছে না।

তিনি বলেন, শিল্পে প্রায় হাজার কোটি টাকা বিল বকেয়া। লাইন কাটতে গেলে বলেন কারখানা বন্ধ হয়ে যাবে, হাজার হাজার শ্রমিক বেকার হবে। বিল দিতে পারেন না, কী প্লান করলেন? বিদ্যুৎ বিল না দিয়ে সেই শিল্প চালাব কেমনে। বিল না পেলে সংস্থাগুলো চলবে কী করে?

সময় প্রতিমন্ত্রী দোকান মালিকদের উদ্দেশে তিনি বলেন, মার্কেট ৮টার পরও খোলা। আপনাদের একটি শৃঙ্খলার মধ্যে আসতে হবে। আপনাদেরকে সজাগ হতে হবে। রাজউকের অনুমোদন ছাড়া দোকান না করার কথা বলেন নসরুল হামিদ।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ২১ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৫ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:০০ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:১৮ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৮ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৬ অপরাহ্ণ