• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন

শিরোনাম:
নোয়াখালীর সুবর্ণচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক বাপ্পিকে সংবর্ধনা উপজেলা নির্বাচন প্রার্থিতা ফিরে পেলেন ওবায়দুল কাদেরের ভাই নোয়াখালীর চাটখিলে ভুমি নিয়ে বিরোধ, আহত ৪, গ্রেফতার ২ নোয়াখালীর সোনাইমুড়ীতে জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে ৫ জনের উপর হামলা মুজিব বাহিনীর প্রধান মাহমুদুর রহমান বেলায়েতের স্মরণে শোক সভা সোনাইমুড়ীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা কাতারে কোম্পানীগঞ্জ উপজেলার প্রবাসীরা মামুন হোসেনকে ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায় সুবর্ণচরে ভূমিহীনদের উপর হামলা ও বন্দোবস্ত দেয়ার দাবিতে ৭শ পরিবারের মানববন্ধন সুবর্ণচরে সিঁধ কেটে মা-মেয়েকে গণধর্ষণের অভিযোগ হাতিয়ায় নানা আয়োজনে“ শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ টুর্নামেন্ট ” উদ্বোধন

বঙ্গবন্ধুকে গান্ধী শান্তি পুরস্কার দেওয়ায় ভারতকে বাংলাদেশের ধন্যবাদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১ সংবাদটির পাঠক ১ জন

 

এনবি নিউজ : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মরণোত্তর গান্ধী শান্তি পুরস্কারে ভূষিত করায় ভারত সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে বাংলাদেশ সরকার। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ মঙ্গলবার ভারত সরকারের প্রতি এই কৃতজ্ঞতা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধুকে সম্মানজনক পুরস্কারে ভূষিত করা জাতির পিতার পক্ষে বাংলাদেশ ও তার জনগণের জন্য সম্মানের বিষয়। রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক রূপান্তরের মধ্য দিয়ে যখন বঙ্গবন্ধু এই ভিত্তি স্থাপন করেছিলেন, তখন দেশের স্বাধীনতার ৫০তম বছরে এই সম্মান বিশেষ গুরুত্ব বহন করে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমানে উভয় দেশ যৌথভাবে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, ৫০ বছরের কূটনৈতিক সম্পর্ক এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করছে। এমন এক বছরে বাংলাদেশ-ভারত সম্পর্কের জন্য নিবিড় শ্রদ্ধাঞ্জলি এই পুরস্কার বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকীতে বাংলাদেশ যেমন বঙ্গবন্ধুর ঐতিহ্যকে স্মরণ করে, তখন এই পুরস্কার তার জনগণের স্বাধীনতা, অধিকার, আকাঙ্ক্ষা ও মুক্তি এবং অনাহারমুক্ত বিশ্ব গড়ার লক্ষ্যে তার দীর্ঘকালীন সংগ্রামের স্বীকৃতির পরিচয় বহন করে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ১৪ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৯ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৬ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৪ অপরাহ্ণ