• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন

শিরোনাম:
নোয়াখালীর সুবর্ণচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক বাপ্পিকে সংবর্ধনা উপজেলা নির্বাচন প্রার্থিতা ফিরে পেলেন ওবায়দুল কাদেরের ভাই নোয়াখালীর চাটখিলে ভুমি নিয়ে বিরোধ, আহত ৪, গ্রেফতার ২ নোয়াখালীর সোনাইমুড়ীতে জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে ৫ জনের উপর হামলা মুজিব বাহিনীর প্রধান মাহমুদুর রহমান বেলায়েতের স্মরণে শোক সভা সোনাইমুড়ীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা কাতারে কোম্পানীগঞ্জ উপজেলার প্রবাসীরা মামুন হোসেনকে ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায় সুবর্ণচরে ভূমিহীনদের উপর হামলা ও বন্দোবস্ত দেয়ার দাবিতে ৭শ পরিবারের মানববন্ধন সুবর্ণচরে সিঁধ কেটে মা-মেয়েকে গণধর্ষণের অভিযোগ হাতিয়ায় নানা আয়োজনে“ শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ টুর্নামেন্ট ” উদ্বোধন

বান্দরবানে র‌্যাবের বিশেষ অভিযানে ১৭ জঙ্গি ও ‘কেএনএফ’র ৩ জন আটক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৩ সংবাদটির পাঠক ১ জন

এনবি নিউজ : বান্দরবানে র‌্যাবের জঙ্গিবিরোধী বিশেষ অভিযানে ১৭ জঙ্গি এবং তাদের অস্ত্র প্রশিক্ষণদানকারী স্থানীয় বিচ্ছিন্নতাবাদী সংগঠনের তিন সদস্যকে আটক করা হয়েছে। এ নিয়ে গত ৪ মাসে নব্য জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র মোট ৫৫ জন এবং বিচ্ছিন্নতাবাদী সংগঠন ‘কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট’ বা ‘কেএনএফ’র ১৭ জনকে আটক করা হয়েছে।

তবে জঙ্গি সংগঠনে যোগ দেয়ার জন্য কুমিল্লা ও সিলেটসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে যে ৫৫ জন তরুণ স্বেচ্ছায় নিরুদ্দেশ হয়েছিল তাদের মধ্যে ২৭ জনকে আটক করা গেলেও অন্য ২৮ জন এখনো ধরা ছোঁয়ার বাইরে রয়ে গেছে।

এছাড়াও আইনের আওতায় নিয়ে আসা যায়নি ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র প্রধান আনিসুর রহমান ওরফে মাহমুদ, সংগঠনের থিংক ট্যাঙ্ক শামীম মাহফুজ এবং ‘কেএনএফ’র প্রধান নাথান বমকে।
মঙ্গলবার জঙ্গিবিরোধী অভিযান চলাকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

এ সময় তিনি বলেন, বিভিন্ন স্থানে এখনো লুকিয়ে থাকা জঙ্গিদের খুঁজে বের করে আইনের হাতে সোপর্দ করা হবে।

মঙ্গলবার রুমা উপজেলার রেমাক্রি-প্রাংশার বিভিন্ন দুর্গম এলাকায় অভিযান চলাকালে দুপুর পর্যন্ত ৫ জঙ্গিকে আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী থানচি উপজেলার রেমাক্রি ব্রীজ সংলগ্ন রুমা উপজেলার রেমাক্রি-প্রাংশা ইউনিয়নের ৪ ও ৫ নং ওয়ার্ডের বিভিন্ন দুর্গম পাহাড় থেকে মঙ্গলবার সন্ধ্যায় আরও ১২ জন জঙ্গি এবং ‘কেএনএফ’র ৩ সদস্যকে আটক করা হয়।

বুধবার সকালে বান্দরবান শহরের মেঘলায় র‌্যাবের লিয়াজু ক্যাম্পে আটককৃত ১৭ জঙ্গি এবং ‘কেএনএফ’র ৩ সদস্যকে সাংবাদিকদের সামনে উপস্থাপন করা হয়। তবে আটককৃতদের কাউকেই এ সময় হেলমেট পরানো হয়নি।

দুপুরে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাবের আইন ও মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন আটককৃতদের বিস্তারিত পরিচয় তুলে ধরেন।

তিনি জানান, এই অভিযানে র‌্যাব-৭ এবং স্থানীয় জনগণ সহযোগিতা দিচ্ছে।

খন্দকার আল মঈন জানান, অভিযান চলাকালে জঙ্গি ও ‘কেএনএফ’ সদস্যদের আটকের পাশাপাশি বিপুল পরিমাণ দেশি ও বিদেশি অস্ত্র, গোলাবারুদ ও বোমা তৈরির সরঞ্জামাদি, উগ্রবাদী বই, কনটেন্ট, লিফলেট, অস্ত্র ক্রয়ের জন্য রক্ষিত নগদ ৭ লাখ টাকা জব্দ করা হয়।

আটককৃত আসামিদের বান্দরবান আদালতে সোপর্দ করা হবে বলে তিনি জানান।

দু’দফায় আটককৃতরা হলেন, ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ১. আস সামী রহমান ওরফে সাদ (১৯), ২. সোহেল মোল্লা ওরফে সাইফুল্লাহ (২২), ৩. আল আমিন ফকির ওরফে মোস্তাক (১৯), ৪. জহিরুল ইসলাম ওরফে ওমর ফারুক ওরফে সাংওয়াই (২৭), ৫. মিরাজ শিকদার ওরফে আশরাফ হোসেন ওরফে দোলন (২৬), ৬. রিয়াজ শেখ ওরফে জায়েদ (২৪), ৭. ওবায়দুল্লাহ ওরফে ওবায়দুল ওরফে সাকিব ওরফে শান্ত (২০), ৮. জুয়েল মাহমুদ ওরফে মাহমুদ (২৭), ৯. ইলিয়াস রহমান ওরফে তানজিল ওরফে সোহেল ওরফে থানবোয়াং (৩২), ১০. হাবিবুর রহমান ওরফে মোড়া (২৩), ১১. সাখাওয়াত হোসেইন ওরফে মাবরুর ওরফে রিসিং (২১), ১২. আব্দুস সালাম রাকি ওরফে দুমচুক ওরফে রাসেল (২৮), ১৩. যোবায়ের আহম্মেদ ওরফে আইমান ওরফে রেনাল ওরফে ওমর (২৯), ১৪. শামীম হোসেন ওরফে আবু হুরাইরা ওরফে রাফি ওরফে চামদুর (২৬), ১৫. তাওয়াবুর রহমান সোহান ওরফে মিন্টু ওরফে মাওবুক ওরফে জাকির আলম (২০), ১৬. মোহাম্মদ মাহমুদ ডাকুয়া ওরফে হাকা (২০), ১৭. মোহাম্মদ আবু হুরাইয়া ওরফে মিরাজ ওরফে সাইসো (২২) এবং ‘কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট’ বা ‘কেএনএফ’ শীর্ষ পর্যায়ের ১৮. লাল মোল সিয়াম বম, ১৯. ফ্লাগ ক্রস এবং ২০. মালসম পাংকুয়া (৫২)।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    রবিবার, ১৬ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৯ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৭ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৫ অপরাহ্ণ