• বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম:
নোয়াখালীতে আন্দোলনে আহত ছাত্রদের আর্থিক সহায়তা দিলেন তারেক রহমান ‘মৎস্য খামারে সন্ত্রাসী হামলা-ভাঙচুর’ হাসপাতাল থেকে আহতদের চিকিৎসা ফাইল গায়েব নোয়াখালীর সুবর্ণচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক বাপ্পিকে সংবর্ধনা উপজেলা নির্বাচন প্রার্থিতা ফিরে পেলেন ওবায়দুল কাদেরের ভাই নোয়াখালীর চাটখিলে ভুমি নিয়ে বিরোধ, আহত ৪, গ্রেফতার ২ নোয়াখালীর সোনাইমুড়ীতে জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে ৫ জনের উপর হামলা মুজিব বাহিনীর প্রধান মাহমুদুর রহমান বেলায়েতের স্মরণে শোক সভা সোনাইমুড়ীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা কাতারে কোম্পানীগঞ্জ উপজেলার প্রবাসীরা মামুন হোসেনকে ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায় সুবর্ণচরে ভূমিহীনদের উপর হামলা ও বন্দোবস্ত দেয়ার দাবিতে ৭শ পরিবারের মানববন্ধন

সুবর্ণচরে ভূমিহীনদের উপর হামলা ও বন্দোবস্ত দেয়ার দাবিতে ৭শ পরিবারের মানববন্ধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪ সংবাদটির পাঠক ২৭ জন

 

নোয়াখালীর সুবর্ণচরে ভূমিদস্যুদের কবল থেকে ভূমি উদ্ধার করে প্রকৃত ভূমিহীনদের নামে বন্দোবস্ত দেয়ার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে ভূমিহীনরা।

শনিবার (১০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার চরজুবলি ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের দক্ষিণ চর ব্যাগ্গা গ্রামে এ কর্মসূচি পালন করা হয়। ঘণ্টাব্যাপী মানববন্ধনে ৭’শ ভূমিহীন পরিবারের ৫ শতাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করেন। পরে একটি বিক্ষোভ মিছিল উপজেলার চর ব্যাগ্গা গ্রামের সফি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মানববন্ধনে বক্তারা বলেন, ভূমিদস্যু ফিরোজ শাহ ও আলো মাঝির বিভিন্ন সময়ে সন্ত্রাসীদের এনে তাদের উপর হামলা চালায়, যুবতী নারীদের তুলে নিয়ে যেতে চায়, ধর্ষনের হুমকি দেয় । গতকিছুদিন আগে তাদের উপর গুলিও চালায়, তখন অনেকে আহত হয়। তাদের অত্যাচার থেকে রক্ষার দাবিতে প্রধানমন্ত্রীর সহওযোগীতা কামনা করেন স্থানীয়রা।

মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় ভূমিহীন মো. ইরান, নুরুল হক, নুরুল আলম, বেলায়েত, সফি চৌধুরী জামে মসজিদের ইমাম মো.আব্বাস প্রমূখ।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে আলা উদ্দিন ওরফে আলো মাঝি অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, আমি একজন্য ব্যবসায়ী। এ জায়গার মালিক জমিদার হাট এলাকার ফিরোজ ওরফে এলাহী ফিরোজ। তবে আমি ভূমিহীনদের ওপর হামলার সাথে জড়িত নেই। অপরদিকে, অভিযোগের বিষয়ে জানতে এলাহী ফিরোজের মুঠোফোনে কল করা হলে তাকে পাওয়া যায়নি।

মানববন্ধনে বক্তব্য রাখেন, মো.ইরান,নুরুল হক, নুরুল আলম, বেলায়েত, সফি চৌধুরী জামে মসজিদের ইমাম মো.আব্বাস হুজুর প্রমূখ।

সুবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আল আমিন সরকার বলেন, এ জায়গা নিয়ে আদালতে একটি মামলা চলমান আছে। আদালত এ জায়গায় দু’পক্ষের ওপর স্থিতিবস্থা জারি করে। ওই মামলা শেষ হলে প্রকৃত ভূমিহীন থাকলে তাদের মধ্যে বন্দোবস্ত দিতে কোনো সমস্যা নেই।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৪৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৪৩ পূর্বাহ্ণ
    আছরবিকাল ২:৫৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:২৬ অপরাহ্ণ
    এশা রাত ৬:৪১ অপরাহ্ণ