• বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:৩০ অপরাহ্ন

শিরোনাম:
নোয়াখালীতে আন্দোলনে আহত ছাত্রদের আর্থিক সহায়তা দিলেন তারেক রহমান ‘মৎস্য খামারে সন্ত্রাসী হামলা-ভাঙচুর’ হাসপাতাল থেকে আহতদের চিকিৎসা ফাইল গায়েব নোয়াখালীর সুবর্ণচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক বাপ্পিকে সংবর্ধনা উপজেলা নির্বাচন প্রার্থিতা ফিরে পেলেন ওবায়দুল কাদেরের ভাই নোয়াখালীর চাটখিলে ভুমি নিয়ে বিরোধ, আহত ৪, গ্রেফতার ২ নোয়াখালীর সোনাইমুড়ীতে জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে ৫ জনের উপর হামলা মুজিব বাহিনীর প্রধান মাহমুদুর রহমান বেলায়েতের স্মরণে শোক সভা সোনাইমুড়ীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা কাতারে কোম্পানীগঞ্জ উপজেলার প্রবাসীরা মামুন হোসেনকে ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায় সুবর্ণচরে ভূমিহীনদের উপর হামলা ও বন্দোবস্ত দেয়ার দাবিতে ৭শ পরিবারের মানববন্ধন

আজ বসন্তের প্রথম দিনেই হচ্ছে ভালোবাসা দিবস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২১ সংবাদটির পাঠক ৫ জন

এনবি নিউজ : শীতের জীর্ণতা সরিয়ে, গাছে গাছে কচি পাতা আর তাতে মৃদু হাওয়ার ঝিরিঝিরি কাঁপন জানিয়ে দিচ্ছে বসন্ত এসে গেছে। গত বছর থেকে পহেলা ফাল্গুনে যোগ হয়েছে নতুন আমেজ। বাংলা বর্ষপঞ্জি সংস্কার করায় পহেলা ফাল্গুন অর্থাৎ বসন্তের প্রথম দিনেই হচ্ছে ভালোবাসা দিবস। প্রতিবছর পহেলা ফাল্গুন আর ভালোবাসা দিবসে তরুণ প্রাণের রঙের ছোঁয়ায় পাল্টে যায় রাজধানী। কিন্তু এবার সেই রং চাপা পড়েছে করোনা মহামারীর ধূসর ছায়ায়।

প্রথমত এই বসন্তে জমেনি বইমেলা, খাঁ খাঁ করছে সোহরাওয়ার্দী উদ্যানসহ বাংলা একাডেমি এলাকা। সব শিক্ষা প্রতিষ্ঠানের মতোই প্রায় ১১ মাস ধরে বন্ধ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। টিএসসিসহ ক্যাম্পাসে আড্ডা দেওয়ার সুযোগ নেই, বহাল আছে যাতায়াত সীমিত রাখার নির্দেশনাও।

তাই এবার ঢাবির চারুকলা অনুষদ প্রাঙ্গণেও অনুষ্ঠিত হচ্ছে না বসন্তবরণ উৎসব। চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড. নিসার হোসেন বলেন, বিশেষ দিন উদযাপনে নাগরিক উদ্যোগে গঠিত জাতীয় কমিটিগুলো বিশ্ববিদ্যালয়ের জায়গা ব্যবহার করে এসব উৎসব আয়োজন করে। এ বছর বসন্ত উৎসব কমিটি আমাদের সঙ্গে যোগাযোগ করেছিল, কিন্তু আমরা অনুমতি দিতে পারিনি। মূলত করোনা পরিস্থিতির জন্য বিশ্ববিদ্যালয়ের মধ্যে সামাজিক ভিড় করতে কর্তৃপক্ষের নিষেধাজ্ঞা থাকায় উৎসব আয়োজনে অনুমতি দেওয়া হয়নি।

তবে চারুকলায় বসন্ত উৎসব আর একুশের বইমেলা না হোক, প্রকৃতি থমকে থাকবে না। ঠেকিয়ে রাখা যাবে না ফাগুন হাওয়া। জানা গেছে, এবার জাতীয় বসন্ত উৎসব উদযাপন পরিষদ চারুকলার পরিবর্তে সোহরাওয়ার্দী উদ্যানের মুক্ত মঞ্চে এ উৎসবের আয়োজন করবে। আজ রোববার সকাল সোয়া ৭টা থেকে ১০টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে হবে এ অনুষ্ঠান।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৪৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৪৩ পূর্বাহ্ণ
    আছরবিকাল ২:৫৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:২৬ অপরাহ্ণ
    এশা রাত ৬:৪১ অপরাহ্ণ